রাণীশংকৈলে লকডাউনে দোকান খোলা রাখার দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে (৩০ জুন বুধবার) দুপুরে পৌরশহরে মীম সু ষ্টোরকে লকডাউন অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা ও দোকানঘরে শিলগালা করা হয়েছে । ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিটিভ ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা। এ সময় ভূমি অফিসের অফিস সহকারি ও মোবাইল কোর্টের পেশকার সোহেব আলী ও আনসার উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে বর্তমান করোনা ভাইরাস রোধ কল্পে সরকারের সিদ্ধান্ত মোতাবেক আন্তজেলা ও উপজেলার দোকান পাট গন পরিবহন বন্ধ থাকবে। এই নিষেধাজ্ঞাকে অমান্য করে রাণীশংকৈল পৌর শহরের মীম সু ষ্টোরকে দোকান খোলা রাখার সময় হাতে নাতে ধরা পড়লে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

পরে ভ্রাম্যমান আদালতে পৌর শহরের ভান্ডার গ্রামের জবেদ আলীর ছেলে জাহাঙ্গীর আলম(৩০) কে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ক ধারাই ১০ হাজার টাকা জরিমানা করেন। এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা বলেন, বর্তমান লকডাউন পরিস্থিতিতে সরকারি সিন্ধান্ত মোতাবেক দোকান পাট বন্ধ থাকবে এই নিষেধাজ্ঞা অমান্য করে এবং স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ও করোনা সংক্রমণ বৃদ্ধির তোয়াক্কা না করে জীবনের ঝুঁকি নিয়ে দোকান খোলা রেখে কিনা বেচা করার অপরাধে উল্লেখিত আইনে এ জরিমানা করা হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন