1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
গ্রাম বিকাশ কেন্দ্র আলো প্রকল্পের হেকস্ ইপারের সাথে দিনাজপুর জেলা লিগ্যাল এইড অফিসের মত বিনিময় সভা অনুষ্ঠিত দিনাজপুরে শ্রমিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দিনাজপুরে পালিত হলো তথ্য অধিকার দিবস দেবীগঞ্জে আনসার ব্যারাক উদ্বোধন জাতীয় কন্যা শিশু দিবসে দিনাজপুরে নারী বাইকারদের বর্ণাঢ্য র‌্যালী দিনাজপুরে বিভিন্ন আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত সুন্দরবন ইউনিয়নে সৌর বিদ্যুৎ চালিত পাম্প এর মাধ্যমে কৃষি সেচ উপর গ্রাহক নির্বাচন উদ্বুদ্ধ করন ও মতবিনিময় সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বেই প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত ডিজিটাল বাংলাদেশ-হুইপ ইকবালুর রহিম এমপি নতুন অধ্যক্ষকে দিনাজপুরিয়া ইঞ্জিনিয়ার্স অফ টেক্সটাইল পরিবারের সংবর্ধনা মরহুম এনামুল আলম শাহ্‘র নামাজে জানাযা সম্পন্ন

দিনাজপুরে করোনায় আরো ১৫১ জন আক্রান্ত ও চার জনের মৃত্যু

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৫৬ বার প‌ঠিত

দিনাজপুর প্রতিনিধি \ দিনাজপুরে গত দুইদিন সামান্য কমার পর আবারো করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। ফলে হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হওয়া রোগির সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘন্টায় আরো ১৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্তÍ ৮৬১৯ জন আক্রান্ত হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৭১ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘন্টায় ৪৭ জনসহ এ পর্যন্ত ৬২৩৭ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৮৬১৯ জনের মধ্যে ৬২৩৭ জন সুস্থ ও ১৭১ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২২১১ জন। যা আগের দিন ছিল ২১১১ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (১ জুলাই) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৩৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৫১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৮৬১৯ জনে। নতুন আক্রান্ত ১৫১ জনের মধ্যে সদর উপজেলাতেই ৭৮ জন। এছাড়া বিরলে ১০ জন (রেট+৭), বিরামপুরে ৪ জন (রেট+), বীরগঞ্জে একজন, বোচাগঞ্জে ৩ জন (রেট+২), চিরিরবন্দরে দুইজন (রেট+১), ফুলবাড়ীতে ৩৫ জন (রেট+৩৫), হাকিমপুরে ৩ জন (রেট+২), নবাবগঞ্জে দুইজন (রেট+২) ও পার্বতীপুর উপজেলায় ১৩ জন (রেট+৯)। একই সময়ে নতুন আরো ৪৭ জনসহ এ পর্যন্ত ৬২৩৭ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘন্টায় সদর উপজেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৭১ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৩৮ দশমিক ২২ শতাংশ। যা আগের দিন ছিল ৪৩ দশমিক ০৩ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৮৬১৯ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৫০২৮ জন। এছাড়া বিরলে ৪৯৭, বিরামপুরে ৫০১ জন, বীরগঞ্জে ২০৮ জন, বোচাগঞ্জে ২৮৩ জন, চিরিরবন্দরে ২৯৩ জন, ফুলবাড়ীতে ৩৪৯ জন, ঘোড়াঘাটে ৯৮ জন, হাকিমপুরে ২০৮ জন, কাহারোলে ২০১ জন, খানসামায় ১৪২ জন, নবাবগঞ্জে ২৪১ ও পার্বতীপুর উপজেলায় ৫৭০ জন।
মোট মৃত ১৭১ জনের মধ্যে সদর উপজেলায় ৯০, বিরলে ১০ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে ৩ জন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৬১৯টিসহ এ পর্যন্ত ৫১৭৬৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ৩৯৫টিসহ (আরটি পিসিআর-২২৪টি, রেট-১৭১টি) এ পর্যন্ত ৪৭৮২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪৬৯ জনসহ ৪১৮৫১ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ১০১ জনসহ ৩৬০৬৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২১২৭ জন ও হাসপাতালে ১৭০ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৮৪ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৮৬ জন।
এদিকে ১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সারা দেশের ন্যায় দিনাজপুরে কঠোর লকডাউন শুরু হয়েছে। আগামী ৭ জুলাই বুধবার রাত ১২টায় এই কঠোর লকডাউন শেষ হবে। এই লকডাউন চলাকালিন সময়ে জরুরী পরিসেবা ছাড়া সকল সরকারী, আধাসরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারী অফিসসমূহ, সকল ধরনের গনপরিবহন ও দোকানপাট বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টায় থেকে বিকেল ৫টায পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করতে পারবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: