ফুলবাড়ীতে লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে প্রশাসন

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দেশে করোনা সংক্রমন ও মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায়, প্রতিরোধে সরকার লকডাউন ঘোষনা করেছেন। ঘোষিত লকডাউন ও বিধিনিষেধ কার্যকর করতে কঠোর অবস্থানে রয়েছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসন,থানা পুলিশ ও বিজিবি সদস্যরা।
বৃহস্পতিবার লকডাউনের ১ম দিনে ফুলবাড়ী উপজেলার পৌর শহরের বাজার সহ বিভিন্ন এলাকায় জনগণকে সচেতন করতে এবং সরকার ঘোষিত লকডাউনের বিধি-নিষেধ কার্যকর করতে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন এর নেতৃত্বে সকাল থেকে দিন ব্যাপী ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন বলেন, বার বার বলা সত্বেও আনেকে বিধিনিষেধ মানছেন না, গোপনে দোকান খোলা রাখছেন,যেখানে সেখানে আড্ডা দিচ্ছেন, এখনো সময় আছে নিজের জন্য পরিবারের জন্য বিধিনিষেধ মেনে চলুন, নইলে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে। যদি কেউ প্রয়োজন ছাড়া অহেতুক ঘর থেকে বের হয় এবং সরকার ঘোষিত লগডাউনের বিধিনিষেধ অমান্য করে,তাহলে প্রশাসন আরো কঠোর অবস্থানে যাবে বলে তিনি হুঁশিয়ারি দেন।
এদিকে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল শরীফ উল্লাহ্ আবেদ (এসজিপি) জানান, দেশে করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় বে-সরকারী ভাবে জেলা প্রশাসকের নির্দেশনায় আমরা সহযোগীতা করছি। দিনাজপুর সদর, চিরিরবন্দর ও ফুলবাড়ী উপজেলায় ২৯ বিজিবি’র সদস্যরা টহলে নেমেছেন। সাধারণ মানুষ যাতে স্বাস্থ্য বিধি মেনে নিজ নিজ বাড়ীতে অবস্থান করে কোন কারণ ছাড়াই মাক্স বিহীন কেউ যেন ঘরের বাহিরে না আসতে পারে সে জন্য আমরা অবিরাম কাজ করছি এবং বে-সরকারি ভাবে প্রশাসনকে সহযোগীতা করছি। এটা আমাদের রাষ্ট্রীয় দায়িত্ব। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের স্বাস্থ্য সেবা বৃদ্ধির লক্ষ্যে ও করোনা ভাইরাস থেকে মানুষকে বাঁচাতে একযোগে কাজ করে যাচ্ছেন। প্রধান মন্ত্রীর এই নির্দেশনায় দেশের সকল মানুষের সেবা করতে আমরা সহযোগীতা করছি।
অভিযান কালে এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: কানিজ আফরোজসহ থানা পুলিশ,বিজিবি ও আনছার সদস্যগণ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন