হাবিপ্রবি’র নবনিযুক্ত ভিসিকে প্রগতিশীল শিক্ষক ফোরামের অভিনন্দন

দিনাজপুর প্রতিনিধি \ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য ড. এম কামরুজ্জামানকে অভিনন্দন জানিয়েছেন হাবিপ্রবি’র প্রগতিশীল শিক্ষক ফোরাম। গত বুধবার (৩০ জুন) প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. বলরাম রায় ও সাধারণ সম্পাদক ড. এস. এম হারুন-উর-রশীদ স্বাক্ষরিত সংবাদপত্রে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ অভিনন্দন জানানো হয়।
অভিনন্দন বার্তায় বলা হয়, বঙ্গবন্ধুর আদর্শে গড়া শিক্ষক সংগঠন প্রগতিশীল শিক্ষক ফোরাম, হাবিপ্রবির সকল সদস্য অত্যন্ত আনন্দিত যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) কৃষি অর্থনীতি বিভাগের কীর্তিমান শিক্ষক ও বঙ্গবন্ধু কৃষি অর্থনীতিবিদ পরিষদের সম্মানিত আহবায়ক অধ্যাপক ড. এম কামরুজ্জামানকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উপাচার্য হিসেবে নিয়োগলাভ করেছেন।
ঐতিহাসিক তেভাগা আন্দোলনের নেতা হাজী মোহাম্মদ দানেশের নামে প্রতিষ্ঠিত উত্তর বঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে অনন্য এই নিয়োগপ্রাপ্তির জন্য প্রগতিশীল শিক্ষক ফোরাম-এর পক্ষ থেকে অধ্যাপক ড. এম কামরুজ্জামান উপাচার্য মহোদয়কে আমরা আন্তরিক অভিনন্দন এবং ফুলেল শুভেচ্ছা জানাচ্ছি। এমন একজন কীর্তিমান শিক্ষককে উপাচার্য হিসাবে নিয়োগদানের জন্য বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতির প্রতি আমরা কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
এতে আরো বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উচ্চ শিক্ষার উন্নয়নের জন্য যে পরিকল্পনা গ্রহণ করেছে তা বাস্তবায়নের অংশ হিসেবে আপনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সৌহার্দপূর্ণ সম্পর্ক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণাকে এক অনন্য মাত্রায় নিয়ে যাবেন আমরা প্রত্যাশা করি। আপনার ঐকান্তিক প্রচেষ্টা, স্বীয় যোগ্যতা, সততা, মেধা ও প্রজ্ঞাবলে আপনি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় সফল হবেন বলে আমাদের দৃঢ় বিশ্বাস।
এছাড়াও ওই অভিনন্দন বার্তায় উপাচার্যের সফলতা, সুস্বাস্থ্য, কর্মময় দীর্ঘজীবন ও সার্বিক মঙ্গল কামনা করে প্রগতিশীল শিক্ষক ফোরাম।
উল্লেখ্য, গত বুধবার (৩০ জুন) মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদের অনুমোদনক্রমে অধ্যাপক ড. এম কামরুজ্জামানকে চার বছরের জন্য হাবিপ্রবি’র উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে উপসচিব মোঃ নুর ই আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন