1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
গ্রাম বিকাশ কেন্দ্র আলো প্রকল্পের হেকস্ ইপারের সাথে দিনাজপুর জেলা লিগ্যাল এইড অফিসের মত বিনিময় সভা অনুষ্ঠিত দিনাজপুরে শ্রমিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দিনাজপুরে পালিত হলো তথ্য অধিকার দিবস দেবীগঞ্জে আনসার ব্যারাক উদ্বোধন জাতীয় কন্যা শিশু দিবসে দিনাজপুরে নারী বাইকারদের বর্ণাঢ্য র‌্যালী দিনাজপুরে বিভিন্ন আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত সুন্দরবন ইউনিয়নে সৌর বিদ্যুৎ চালিত পাম্প এর মাধ্যমে কৃষি সেচ উপর গ্রাহক নির্বাচন উদ্বুদ্ধ করন ও মতবিনিময় সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বেই প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত ডিজিটাল বাংলাদেশ-হুইপ ইকবালুর রহিম এমপি নতুন অধ্যক্ষকে দিনাজপুরিয়া ইঞ্জিনিয়ার্স অফ টেক্সটাইল পরিবারের সংবর্ধনা মরহুম এনামুল আলম শাহ্‘র নামাজে জানাযা সম্পন্ন

অনিয়মে বাঁধা প্রদান করায় ফুলবাড়ীতে ইউপি চেয়ারম্যান কর্তৃক সচিবকে লাঞ্চিত করার অভিযোগ

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১১০ বার প‌ঠিত

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ইউনিয়ন পরিষদের রাজস্ব আয়ের টাকা আত্মসাতে বাঁধা দেয়ায় শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব এর বিরুদ্ধে ইউপি সচিবকে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ইউপি সচিব বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন।
গত ৪ জুলাই রোববার দুপুরে উপজেলার ৭নং শিবনগর ইউনিয়নে এই ঘটনা ঘটে। এই ঘটনায় লাঞ্চিতের শিকার ইউপি সচিব দীপক চন্দ্র দাস বাদি হয়ে ঐদিন উপজেলা নির্বাহী অফিসারের নিকট ও ফুলবাড়ী থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেছেন। এছাড়া জেলা প্রশাসক ও উপ-পরিচালক স্থানীয় সরকার দিনাজপুর বরাবর এই অভিযোগ প্রেরণ করেন।
অভিযোগ সুত্রে জানা গেছে,উপজেলার ৭নং ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব ইউনিয়ন পরিষদের রাজস্ব আয়ের ট্রেড লাইসেন্স বহি, জন্ম নিবন্ধন ফি আদায়ের রশিদ বহি ও ট্যাক্স ও বিবিধ আদায়ের রশিদ বহি নিজ দখলে রেখে,তার খেয়াল খুশিমত রাজস্ব আয়ের টাকা দীর্ঘদিন থেকে আত্মসাত করে আসছেন বলে লিখিত অভিযোগ করেন। এতে করে সরকারী ভ্যাট,বিদুৎ বিল ভুমি উন্নয়ন কর বাঁকি পড়েছে এবং ইউপির আনুষাঙ্গিক ব্যয় চালানো কঠিন হয়ে পড়েছে। গত ৪ জুলাই রোববার দুপুরে ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব ট্রেড লাইসেন্সের আদায়ের টাকা নিয়ম বহিভুর্ত ভাবে ইউপি তহবিলে জমা না করলে, ইউপি সচিব দীপক চন্দ্র দাস ইউনিয়ন পরিষদের সরকারী দায় ভ্যাট,বিদুৎ বিল,ভুমি উন্নয়ন করসহ আনুষাঙ্গিক ব্যয় পরিশোধের বিষয়টি অবহিত করলে,ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও শারিরিক ভাবে লাঞ্চিত করেন এবং ইউপি সচিবকে ইউপি কার্যালয় থেকে বের করে দিয়ে ঘরে তালা লাগিয়ে দেন।
শিবনগর ইউপি সচিব দীপক চন্দ্র দাস এর নিকট জানতে চাইলে তিনি বলেন,ইউনিয়ন পরিষদের রাজস্ব আয়ের সরকারী ভ্যাটের টাকা দীর্ঘ দিন থেকে জমা হয়নি,এছাড়া দিনাজপুর পল্লী বিদুৎ সমিতির নিকট বিদুৎ বিল বাকি রয়েছে,এই কারনে কয়েক দফা ইউপি কার্যালয়ের বিদুৎ লাইন বিছিন্ন করায় জনদুর্ভোগের ঘটনা ঘটেছে বলে ইউপি সচিব অভিযোগ করেন ।
তিনি বলেন ভিজিডি চক্রের ৪৪০ জনের নামে চাল উত্তোলন করে,তালিকাভুক্ত উপকার ভোগীদের না দিয়ে,চেয়ারম্যানের নিজস্ব লোকদের মাঝে নিজ খেয়াল খুশিমতো বিতরণ করেন,বাধা দিতে গেলে চেয়ারম্যান অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এছাড়াও মাননীয় প্রধান মন্ত্রীর ঈদ উপহারের ৯ লক্ষ ২৪ হাজার ৩শত টাকা ইউনিয়ন পরিষদে বিতরণ না করে তার বাড়ি থেকে তালিকা বহির্ভূত ভাবে বিতরণ করেন। বর্তমানে ইউনিয়ন পরিষদের ঘরে দুই মাসের ৮৮০ বস্তা চাল তালা দিয়ে রেখেছেন। ভুক্তভোগীরা অভিযোগ করেও ভিজিডির চাল অদ্যবধি পাননি।
এ বিষয়ে শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে,তিনি অভিযোগ অস্বীকার করে বলেন ইউপি সচিব ট্রেড-লাইসেন্সে সাক্ষর প্রদানে অসম্মতি জানালে, ইউনিয়ন পরিষদ কার্যালয় ত্যাগ করে চলে যেতে বললে, এতে তর্ক-বিতর্ক হয়েছে মাত্র এবং সচিব চলে গেলে তার অফিস কক্ষে তালা প্রদান করা হয়।
ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: হাসান মাহমুদ অভিযোগের কথা নিশ্চিত করে বলেন, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এর সাথে পরামর্শ করে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন,সরকারী কাজে বাধাঁ প্রদান করা অপরাধ,সচিবকে লাঞ্চিত করার বিষয়টি প্রমানিত হলে,তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
রাজস্ব আয়ের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার বলেন,শুধু শিবনগর নয়,অধিকাংশ ইউনিয়ন পরিষদ সরকারী ভ্যাটের টাকা জমা করেনি,তদন্ত করে বিষয়টি দেখবেন।
এদিকে ইউপি সচিবকে লাঞ্চিত করার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন দিনাজপুর জেলা ইউনিয়ন সচিব সমিতি। দিনাজপুর জেলা ইউপি সচিব সমিতির সভাপতি হাসান নুর জামান বলেন,এটি আত্যন্ত দু:খজনক ঘটনা,আমরা এই ঘটনার তদন্ত সাপেক্ষে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানাই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: