দুস্থ প্রতিবেশি পরিবারে একবেলার খাবার পৌছে দিচ্ছে দিনাজপুরের রেনেসাঁ ক্লাব।

দৈনিক খবর একদিন ।। করোনা সংক্রমনের ঊর্ধ্বগতি সরকারের বেঁধে দেওয়া বিধি নিষেধে, অর্থ উপার্জের পথ বন্ধ থাকায় চলমান লোকডাউনে নিম্ন আয়ের পরিবার গুলোতে চুলায় আগুন জালানো কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে।

করোনা সংক্রমনের ঊর্ধ্বগতিতে দেশে চলছে লকডাউন অন্য দিকে অর্থ উপার্জনের পথ বন্ধ থাকায় বিপাকে নিম্ন আয়ের মানুষ। এমন পরিস্থিতি মোকাবেলায় নিম্ন আয়ের মানুষের জন্য একবেলা করে খাদ্য সহায়তার ব্যবস্থা করেছেন দিনাজপুরের ঐতিহ্যবাহী ও ক্রীড়াঙ্গনের উজ্জ্বল দৃষ্টান্ত রাখা সংগঠন রেনেসাঁ ক্লাব।

১৯৮৬ সালে দিনাজপুরের রায়সাহেববাড়ি ক্ষেত্রী পাড়ায় গড়ে উঠা রেনেসাঁ ক্লাবটি দেশের বিভিন্ন দূর্যোগময় মহুর্তে মানুষের পাশে থেকে কাজ করে চলেছেন।
এই করোনা মহামারীতে চলমান লকডাউনে ক্লাবের সদস্যরা এলাকার প্রতিবেশীদের নিয়োমিত খোঁজ খবর রাখছেন। কারো কোন সহায়তার দরকার হলে উদারতার সাথে তারা হাত বাড়িয়ে দিয়ে মানুষকে উপকৃত করছেন।

লকডাউনে যখন নিম্ন আয়ের পরিবার গুলোতে চুলা জালানো কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে তখন ক্লাবের সদস্যরা নিজস্ব অর্থায়নে একবেলার রান্না করা খাবার সেই দুস্থ প্রতিবেশি পরিবারের মাঝে পৌছে দিচ্ছে।

খাদ্য বিতরনের বিষয়ে জানতে চাইলে রেনেসাঁ ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ জানান, অনেক দুস্থ প্রতিবেশিদের অর্থ উপার্জনের পথ বন্ধ হয়ে আছে, তাদের খাদ্যের সমস্যা হচ্ছে তাই আমরা আমাদের ক্লাবের পক্ষ থেকে যতটুকু পারছি একবেলার খাবার দিয়ে হলেও তাদের পাশে থাকার চেষ্টা করে চলেছি।

সাধারন সম্পাদক অর্ণব সাহা জানান, চলমান লকডাউনে নিম্ন আয়ের মানুষের দূর্দশা ও খাদ্যাভাব পূরনে সবার পাশে থাকার জন্যই আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ। আমাদের ক্লাবের চেষ্টায় আমরা প্রতিদিন ৫০ টি পরিবারে জন্য প্রায় ২০০ জনের জন্য খাবার রান্না করি এবং তাদের বাসায় এ খাদ্য পৌছে দিচ্ছি। চলমান লকডাউনে প্রতিদিন আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন