1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
করোনা প্রতিরোধে গ্রাম পর্যায়ে মনিটরিং বাড়াতে হবে — হুইপ ইকবালুর রহিম এমপি ফুলবাড়ীতে দীর্ঘদিনের ৫ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরসন নির্মাণকৃত ইউড্রেনে পানি প্রবাহের উদ্বোধন ঘোড়াঘাট পৌর যুবলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও মাস্ক বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান হুইপ ইকবালুর রহিম এমপির হাবিপ্রবিতে বিদেশী শিক্ষার্থীদের ঈদ উৎযাপন আজকের বিষয় পর্ব ৬২#শিশুর করোনা (Covid 19), করণীয় ও চিকিৎসা। ঘোড়াঘাটে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর এককালীন চেক বিতরণ আমের রপ্তানি বৃদ্ধিতে সর্বাত্মক উদ্যোগ নেয়া হচ্ছে: কৃষিমন্ত্রী দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের সামাজিক সুরক্ষা বেষ্টনীতে অর্ন্তভূক্তকরণ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা সভা দিনাজপুরে করোনায় নতুন আরো ৬৮ জনসহ মোট আক্রান্ত ১১২১২ জন \ এ পর্যন্ত ২০৮ জনের মত্যু

দিনাজপুরে করোনায় একদিনে আরো ৫ জনের মৃত্যু \ নতুন আরো ১৩১ জনসহ মোট আক্রান্ত ১০৬২৫ জন

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৬২ বার প‌ঠিত

দিনাজপুর প্রতিনিধি \ দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ২০২ জনের মৃত্যু হলো। আর গত ২৪ ঘন্টায় আরো ১৩১ জনসহ এ পর্যন্ত ১০৬২৫ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে ১৫১ জনসহ এখন পর্যন্ত ৮৩১৭ জন সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২১০৬ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (১২ জুলাই) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৪৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৩১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। অক্রান্ত ১৩২ জনের মধ্যে রেপিড এন্টিজেন টেষ্ট (আরএটি) ৯২ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ১০৬২৫ জনে। নতুন আক্রান্ত ১৩১ জনের মধ্যে সদর উপজেলাতে ৫৫ জন। এছাড়া বিরলে ২৪ জন, বিরামপুরে একজন, বীরগঞ্জে একজন, বোচাগঞ্জে ৮ জন, চিরিরবন্দরে ৪ জন, ফুলবাড়ীতে ১৯ জন, কাহারোলে ৬ জন, নবাবগঞ্জে ৬ জন ও পার্বতীপুর উপজেলায় ৭ জন। আর গত ২৪ ঘন্টায় নতুন আরো ১৫১ জনসহ এ পর্যন্ত ৮৩১৭ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘন্টায় হাকিমপুর ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সদর উপজেলায় ৩ জন, বিরলে একজন ও বোচাগঞ্জ উপজেলায় একজন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২০২ জনের মৃত্যু হয়েছে। বুধবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ২৭ দশমিক ৯৯ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ১০৬২৫ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৬০৩৪ জন। এছাড়া বিরলে ৬৫৫, বিরামপুরে ৫৪৯ জন, বীরগঞ্জে ২৯৬ জন, বোচাগঞ্জে ৩৮২ জন, চিরিরবন্দরে ৩৭০ জন, ফুলবাড়ীতে ৪৯০ জন, ঘোড়াঘাটে ১০০ জন, হাকিমপুরে ২৬১ জন, কাহারোলে ২৫৫ জন, খানসামায় ১৮৫ জন, নবাবগঞ্জে ২৯২ ও পার্বতীপুর উপজেলায় ৭৫৬ জন।
মোট মৃত ২০২ জনের মধ্যে সদর উপজেলায় ১০৫, বিরলে ১২ জন, বিরামপুরে ১২ জন, বীরগঞ্জে ৭ জন, বোচাগঞ্জে ৭ জন, চিরিরবন্দরে ১৬ জন, ফুলবাড়ীতে ১১ জন, হাকিমপুরে ৪ জন, কাহারোলে ৬ জন, খানসামায় ৫ জন, নবাবগঞ্জে ৫ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৬৯৫টিসহ এ পর্যন্ত ৫৮৩৩৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ৪৬৮টসহ (আরটি পিসিআর-১০৪টি, রেট-৩৬৪টি) এ পর্যন্ত ৫৪৭৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪১১ জনসহ ৪৭৮২২ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং নতুন ১৩১ জনসহ ৩৭৮৬৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন।
বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৯৯০ জন ও হাসপাতালে ভর্তি রয়েছেন ২৫৮ জন। এদের মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৯৫ জন, দিনাজপুর জেনালে হাসপাতালে ৩৪ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ৩৪ জন। হাসপাতালে ভর্তিকৃত ১৫৮ জনের কোভিড-১৯ পজিটিভ রোগি ১১৬ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি ১৪৭ জন।
উল্লেখ্য, ১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সারা দেশের ন্যায় দিনাজপুরে কঠোর লকডাউন শুরু হয়েছে। ৭ জুলাই বুধবার রাত ১২টায় এই লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও দ্বিতীয় দফায় লকডাউন আরো ৭ দিন বৃদ্ধি করায় এই লকডাউন হবে আগামী ১৪ জুলাই বুধবার রাত ১২টায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )