1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
ঘোড়াঘাট পৌর যুবলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও মাস্ক বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান হুইপ ইকবালুর রহিম এমপির হাবিপ্রবিতে বিদেশী শিক্ষার্থীদের ঈদ উৎযাপন আজকের বিষয় পর্ব ৬২#শিশুর করোনা (Covid 19), করণীয় ও চিকিৎসা। ঘোড়াঘাটে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর এককালীন চেক বিতরণ আমের রপ্তানি বৃদ্ধিতে সর্বাত্মক উদ্যোগ নেয়া হচ্ছে: কৃষিমন্ত্রী দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের সামাজিক সুরক্ষা বেষ্টনীতে অর্ন্তভূক্তকরণ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা সভা দিনাজপুরে করোনায় নতুন আরো ৬৮ জনসহ মোট আক্রান্ত ১১২১২ জন \ এ পর্যন্ত ২০৮ জনের মত্যু বোচাগঞ্জে ১১৪০টি পরিবাবের মাঝে জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ ঈদ সামনে রেখে ব্যস্ত কারিগররা

দিনাজপুরে করোনায় নতুন আরো ৬৮ জনসহ মোট আক্রান্ত ১১২১২ জন \ এ পর্যন্ত ২০৮ জনের মত্যু

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৪০ বার প‌ঠিত

দিনাজপুর প্রতিনিধি \ দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা সামান্য কমেছে। গত ২৪ ঘন্টায় নতুন ৬৮ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১১২১২ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে ১০৪ জনসহ এ পর্যন্ত ৮৯১৬ জন সুস্থ হয়েছেন। তবে ২৪ ঘন্টায় কারো মৃত্যু না হলেও এ পর্যন্ত ২০৮ জনের মৃত্যু হয়েছে। আর বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২০৮৮ জন।
এদিকে এ পর্যন্ত দিনাজপুর জেলায় সুরক্ষা ওয়েব পোর্টালে করোনার টিকা গ্রহণের জন্য ১ লাখ ৯৬ হাজার ৪৫৬ জন নিবন্ধন করেছেন। এর মধ্যে প্রথম ডোজ গ্রহণ করেছেন (কোভিশেল্ড) ১ লাখ ১১ হাজার ৬৯৭ জন এবং (ভেরোসেল) ২৩ হাজার ৮৯৩ জন। আর এ পর্যন্ত করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন (কোভিশিল্ড) ৭৮ হাজার ৮৩০ এবং (ভেরোসেল) ১৫ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (১৮ জুলাই) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ১১২১২ জনে। নতুন আক্রান্ত ৬৮ জনের মধ্যে সদর উপজেলাতে ৩৯ জন। এছাড়া বিরলে ৭ জন, বীরগঞ্জে ৫ জন, বোচাগঞ্জে একজন, চিরিরবন্দরে ৭ জন, কাহারোলে একজন ও খানসামা উপজেলায় ৮ জন। আর গত ২৪ ঘন্টায় ১০৪ জনসহ এ পর্যন্ত ৮৯১৬ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত ২০৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৩০ দশমিক ৭৬ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ১১২১২ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৬৩৩৬ জন। এছাড়া বিরলে ৬৭৯, বিরামপুরে ৫৫৭ জন, বীরগঞ্জে ৩২৭ জন, বোচাগঞ্জে ৪০৯ জন, চিরিরবন্দরে ৪১৮ জন, ফুলবাড়ীতে ৫২২ জন, ঘোড়াঘাটে ১০০ জন, হাকিমপুরে ২৮২ জন, কাহারোলে ২৭২ জন, খানসামায় ২০৬ জন, নবাবগঞ্জে ৩০০ ও পার্বতীপুর উপজেলায় ৮০৪ জন।
মোট মৃত ২০৮ জনের মধ্যে সদর উপজেলায় ১০৭, বিরলে ১২ জন, বিরামপুরে ১২ জন, বীরগঞ্জে ৭ জন, বোচাগঞ্জে ৮ জন, চিরিরবন্দরে ১৬ জন, ফুলবাড়ীতে ১১ জন, হাকিমপুরে ৪ জন, কাহারোলে ৭ জন, খানসামায় ৫ জন, নবাবগঞ্জে ৫ জন ও পার্বতীপুর উপজেলায় ১৪ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ২৮৮টিসহ এ পর্যন্ত ৬০১৩৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ২২১ টিসহ (আরটি পিসিআর-১১৩টি, রেট-১০৮টি) এ পর্যন্ত ৫৭৫১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২৬০ জনসহ ৪৯৬৫৩ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং নতুন ২৫৬ জনসহ ৩৮৬৬৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন।
বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৯৬৯ জন ও হাসপাতালে ভর্তি রয়েছেন ২৫৯ জন। এদের মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৭১ জন, দিনাজপুর জেনালে হাসপাতালে ৪৮ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ৩০ জন। হাসপাতালে ভর্তিকৃত ২৫৯ জনের কোভিড-১৯ পজিটিভ রোগি ১১৯ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি ১৩০ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )