শেখ কামালের আদর্শ তরুণ প্রজন্মের জন্য আইকন -হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি শেখ কামালের আদর্শ তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে উল্লেখ করে বলেন, তরুণ প্রজন্মের কাছে বীরমুক্তিযোদ্ধা শেখ কামালের আদর্শ হতে পারে আইকন। তাঁর চিন্তা চেতনা অত্যন্ত দূরদর্শী ছিলো। ক্রীড়াঙ্গনকে কিভাবে আধুনিক করা যায় তিনি সব সময় সে চিন্তা করতেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে বলেন বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার এই মহামারিতেও যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে সে ধারাকে আরো গতিশীল করতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন একজন সফল ক্রীড়া সংগঠক। তার নেতৃত্বে গড়ে উঠে ঢাকার আবাহনী ক্লাবসহ দেশের বিভিন্ন ক্রীড়া সংগঠন। তার জন্মদিনে দিনাজপুরের খেলোয়াড় ও শিল্পীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, শুধু খেলোয়াড় ও শিল্পীদের মাঝে সীমাবদ্ধ নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশের প্রতিটি অসহায় নাগরিকের খাদ্য নিশ্চিত করা হয়েছে। কোন মানুষ যাতে অনাহারে না থাকে সেদিকে দলীয় নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।
৫ আগষ্ট বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনাজপুর শহর ও কোতয়ালী আওয়ামী লীগের আয়োজনে দিনাজপুর শিশু একাডেমি প্রাঙ্গণে খেলোয়াড় ও শিল্পীদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার (খাদ্য সহায়তা) বিতরনের পুর্বে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। এর আগে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে শেখ কামাল-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএিম, পিপিএম (বার) প্রমুখ।

দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে খাদ্য সহায়তা বিতরণে দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদ সরকার সভাপতিত্বে ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু’র সঞ্চালনায় বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর নাট্য সমিতির সভাপতি চিত্ত ঘোষ, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও শেখপুরা ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মমিনুল ইসলাম, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী দিনাজপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক সত্য ঘোষ, দিনাজপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু, শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামীম আলম সরকার বাবু, এনাম উল্লাহ জেমী প্রমুখ।
এরপর শেখ কামাল এর জন্মদিন উপলক্ষ্যে জেলা প্রশাসন আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএিম, পিপিএম (বার), দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবুসহ অন্যান্য অতিথিবৃন্দ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন