1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেবীগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ বিনোদনগর ইউনিয়নে দিনাজপুর জেলা তথ্য অফিসের দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা Jahed Ul Islam is the name of inspiration for the young generation MD Mizanur Rahman Mia is a talented young Bangladeshi singer, Digital Marketer and musical artist. ফুলবাড়ীতে মাস্টার্স পরিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার ৭নং বিজোড়া ইউপি চেয়ারম্যান পদে মো : এরশাদুজ্জামান মোল্লা’র মনোনয়ন দাখিল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাতালের উদ্যোগে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত দেবীগঞ্জে জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন কর্মস্থলে যোগদান ও বকেয়া বেতনের দাবীতে টানা এক মাস ব্যাপী বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিকদের আন্দোলন অব্যাহত। তেঁতুলিয়ায় চা পাতার ন্যায্যমূল্যের দাবিতে চা চাষীদের মানববন্ধন

দিনাজপুরে করোনায় আরো ৩ জনের মৃত্যু \ আক্রান্ত ৬৩ জন

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ১৪১ বার প‌ঠিত

দিনাজপুর প্রতিনিধি \ দিনাজপুরে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত জেলায় করোনায় অক্রান্ত হয়ে ২৬৩ জনের মৃত্যু হলো। তবে করোনা উপসর্গ নিয়ে আরো একজনের মত্যু হয়েছে। আর গত ২৪ ঘন্টায় নতুন আরো ৬৩ জনসহ এ পর্যন্ত ১৩৩৯৩ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে ৪৮ জনসহ এ পর্যন্ত ১২০৮৮ জন সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় সক্রিয় রোগি রয়েছে ১০৪২ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চি করে জানান, সোমবার (৯ আগষ্ট) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সোমবার পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৬৩ শতাংশ।
করোনায় আক্রান্ত ১৩৩৯৩ জনের মধ্যে অর্ধেকের বেশী সদর উপজেলায়। এই উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৩২৮ জন। আর এ পর্যন্ত ১২৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বিরলে মোট আক্রান্ত ৮৪৬ জন ও মোট মৃত্যু ১৮ জন, বিরামপুরে আক্রান্ত ৫৭৯ জন ও মৃত্যু ১২ জন, বীরগঞ্জে আক্রান্ত ৪৫৯ ও মৃত্যু ১১ জন, বোচাগঞ্জে আক্রান্ত ৬১৯ জন ও মৃত্যু ১৯ জন, চিরিরবন্দরে আক্রান্ত ৫১১ জন ও মৃত্যু ১৭ জন, ফুলবাড়ীতে আক্রান্ত ৬৩৫ জন ও মৃত্যু ১১ জন, ঘোড়াঘাটে আক্রান্ত ১১০ জন, হাকিমপুরে আক্রান্ত ৩০৪ জন জন ও মৃত্যু ৪ জন, কাহারোলে আক্রান্ত ৩২১ হস ও মৃত্যু ৮ জন, খানসামায় আক্রান্ত ৩২১ জন ও মৃতুূ ৮ জন, নবাবগঞ্জে আক্রান্ত ৩২৭ জন ও মৃত্যু ৬ জন এবং পার্বতীপুর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১০৩৩ জন ও মোট ২২ জনের মৃত্যু হয়েছে।
তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় ৪৩৬টিসহ এ পর্যন্ত ৬৯৫৭২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ২২৮টিসহ এ পর্যন্ত ৬৭৫১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২০৮ জনসহ এ পর্যন্ত ৫৬৩২২ জনকে কোয়ারেন্টাইন নেয়া হয়েছে আর নতুন ৮০২ জনসহ এ পর্যন্ত ৫০৮৩৩ জনকে কোয়ারেন্টাইন ছাড় দেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৯৪৯ জন।
সিভিল সার্জন আরো জানান, বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগিদের জন্য মোট বেড রয়েছে ৪১৫টি। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২০০টি, দিনাজপুর জেনারেল হাসপাতালে ৭৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১৪০টি। এসব বেডের মধ্যে ৯ আগষ্ট সোমবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত রোগির সংখ্যা ১১৯ জন, দিনাজপুর জেনারেল হাসপাতালে ২৩ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ৩১ জন। এসব রোগির মধ্যে কোভিড-১৯ পজিটিভ রোগি ৯৪ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি রয়েছে ৭৯ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: