1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দিনাজপুরে ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ এর মত বিনিময় সভায় / ৭১’এর মুক্তিযুদ্ধের শক্তিকে প্রস্তুত থাকতে হবে , অপশক্তি উঁকি দিচ্ছে বোচাগঞ্জে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন দিনাজপুর সদর ইউএনও’র আইন-শৃঙ্খলা সভা, শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির, মসজিদ পরিদর্শন অতীতের সরকারগুলো সাংবাদিকদের নিজেদের স্বার্থে ব্যবহার করার চেষ্টা করেছে-নৌপরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুরে ৪ দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও শিক্ষামন্ত্রীসহ চার মন্ত্রনালয়ে বরাবর স্মারকলিপি প্রদান বোচাগঞ্জে শিশুদের মাঝে স্বাস্থ্য ও শিক্ষা উপকরণ বিতরণ ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল দিনাজপুরে করোনায় আক্রান্ত ৮ ও মৃত্যু ১ জন, সুস্থ ১৮ জন আর করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে হাবিপ্রবিতে বিশ্ববিদ্যালয় দিবস পালিত কাঞ্চন কলোনীতে ফুটবল ফাইনাল খেলায় বিজয়ীদের মধ্যে ট্রফি তুলে দিলেন কাউন্সিলর হাসিনা

দিনাজপুরে মজিববর্ষে পুলিশের পক্ষ থেকে ফলজ, বনজ ও ঔষধী গাছ রোপন

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
  • ৮৪ বার প‌ঠিত

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে পরিবেশ ভারসাম্য রক্ষায় পুলিশ মহাপরিদর্শকের পরিকল্পনায় একযোগে এই জেলার ১৩টি উপজেলার ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে।
দিনাজপুর পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে জেলার ১৩টি উপজেলায় ৩০টি পুলিশের ইউনিটে পুলিশ কর্মকর্তা ও পুলিশ বাহিনীর সদস্যরা প্রত্যেকে ১টি করে ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপণের মাধ্যমে বৃক্ষ রোপন কর্মসূচীর কার্যক্রম উদ্বোধন করেন। তিনি জানান, এই জেলায় ১৩টি থানা ৯টি সার্কেল সহ ৩০টি পুলিশের ইউনিট, পুলিশ সুপার কার্যালয়, পুলিশ লাইন ও পুলিশ প্রশাসনের অধিনস্থ যে সমস্ত স্থান রয়েছে ওই স্থানে পরিত্যাক্ত জায়গায় এবং যেখানে বৃক্ষরোপন করা যায় সেসব স্থানে চলতি বছর এ পর্যন্ত ৩০ হাজার ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করা হয়েছে।
তিনি জানান, পুলিশের লক্ষমাত্রা রয়েছে এই জেলায় এ বছর ১ লক্ষ ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করা হবে। যেহেতু মুজিববর্ষের এই বছরে পুলিশের প্রতিপাদ্য বিষয় দেশের ভারসাম্য রক্ষায় যে ভূমি রয়েছে তার ২৫ শতাংশ ভূমিতে বৃক্ষ থাকলে দূর্যোগ ও ভয়াবহ পরিস্থিতি থেকে রক্ষা পাওয়া যাবে। কিন্তু জেলার বন বিভাগের সূত্রে জানা গেছে দেশে ১০ থেকে ১২ শতাংশ ভূমিতে বৃক্ষ রয়েছে। ফলে দেশের পরিবেশ ভারসাম্য রক্ষা করা কঠিন হয়ে পড়েছে। এ কারণেই পুলিশ দেশের আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি তাদের নিজ অফিস কার্যালয়ের আশপাশ ও পরিত্যাক্ত স্থানে বৃক্ষ রোপন কার্যক্রম মজিববর্ষের শুরু করেছে। বৃক্ষ রোপনে সরকারের প্রত্যেকটি দপ্তর ও দেশের সকল নাগরিক একটি করে বৃক্ষের চারা রোপনে দেশের পরিবেশ রক্ষায় অংশগ্রহণ করতে তিনি সকলের প্রতি আহবান জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: