1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
শুক্রবার, ২৪ জুন ২০২২, ০৮:৩৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
মালদহপট্টি ব্যবসায়ী সমিতির সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকট বিশেষজ্ঞ চিবিৎসকসহ ৫৭টি পদ শূন্য চিকিৎসকের অভাবে চালু হয়নি অপারেশন থিয়েটার। দেবীগঞ্জে অগ্নি নির্বাপণ মহড়া প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে মৎস্যজীবী লীগের পথসভা অনুষ্ঠিত দেবীগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ বিনোদনগর ইউনিয়নে দিনাজপুর জেলা তথ্য অফিসের দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা Jahed Ul Islam is the name of inspiration for the young generation MD Mizanur Rahman Mia is a talented young Bangladeshi singer, Digital Marketer and musical artist. ফুলবাড়ীতে মাস্টার্স পরিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার ৭নং বিজোড়া ইউপি চেয়ারম্যান পদে মো : এরশাদুজ্জামান মোল্লা’র মনোনয়ন দাখিল

এশিয়া এনার্জিকে অবিলম্বে দেশ থেকে বহিস্কারসহ ৬ দফা চুক্তি পূর্ণবাস্তবায়ন করতে হবে ……………অধ্যাপক আনু মুহাম্মদ

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ১৫৪ বার প‌ঠিত

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
অধ্যাপক আনু মুহম্মদ বলেন, ২০০৬ সাল থেকে দির্ঘদিন এলাকাবাসীর প্রতিবাদ ও প্রতিরোধের মুখে এশিয়া এনার্জি ফুলবাড়ী কয়লা সম্পদ লুটপাট করতে পারছে না। তাই তারা আবারও ষড়যন্ত্র করছে। ফুলবাড়ী নিয়ে নতুন কোনো ষড়যন্ত্র করলে, তাদের প্রতিহত করতে সেদিনের চেও আরো ভয়াবহ আন্দোলন গড়ে তোলা হবে। খনি বিরোধী আন্দোলনকে নস্যাৎ করতে আন্দোলনকারি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। অবিলম্বে নেতাকর্মীদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার,এশিয়া এনার্জিকে দেশ থেকে বহিস্কারসহ ৬ দফা ফুলবাড়ী সমঝোতা চুক্তির পূর্ণবাস্তবায়ন করতে হবে।
বৃহস্পতিবার সকালে দিনাজপুরের ফুলবাড়ীতে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্যোগে কয়লাখনি বিরোধী ফুলবাড়ী ট্রাজেডি দিবসে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক আনু মুহম্মদ।
অধ্যাপক আনু মুহম্মদ বলেন, বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা (তৎকালিন বিরোধী দলীয় নেত্রী) সেই সময় বলেছিলেন ৬ দফা চুক্তি বাস্তবায়ন না করলে পরিস্থিতি ভয়াবহ হবে। কিন্ত তারা বর্তমানে ক্ষমাতায় থাকলেও এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। তিনি আরো বলেন,এশিয়া এনার্জির মতো জালিয়াতি কোম্পানিকে দেশ থেকে অবিলম্বে বহিস্কার করতে হবে।

দিবসটি উপলক্ষ্যে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্যোগে বৃহস্পতিবার সকালে সংগঠনের সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের নেতৃত্বে পৌর শহরে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে নিহতদের স্মরণে নির্মিত শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে সেখানে তেল গ্যাস জাতীয় কমিটির ফুলবাড়ী উপজেলা শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলামে জুয়েল এর সভাপতিত্বে কয়লাখনি বিরোধী প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ। এছাড়াও বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, সমাজতান্ত্রিক মজদুর পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সামছুল আলম, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখার সদস্য সচিব জয় প্রকাশ গুপ্ত, সাবেক উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় নেতা আমিনুল ইসলাম বাবলু, খনি আন্দোলনের নেতা এসএম নূরুজ্জামান জামান, হামিদুল হক, এমএ কাইয়ুম, শফিকুল ইসলাম শিকদার, সঞ্জিত প্রসাদ জিতু প্রমূখ।
এদিকে ফুলবাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব মাহমুদ আলম লিটন এর নেতৃতে পৌর পরিষদসহ সকালে শোক র‌্যালি নিয়ে শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ সময় মেয়র মাহমুদ আলম লিটন বলেন, ২৬ আগষ্ট ফুলবাড়ীতে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা খনির বিরোদ্ধে আমরা ছিলাম, আজও আছি, আগামীতে ফুলবাড়ীবাসীর সাথে থাকব।

অপরদিকে সাবেক পৌর মেয়র ও খনি আন্দোলনের নেতা মুরতুজা সরকার মানিকের নেতৃত্বে একটি শোক র‌্যালী বরে হয়ে শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন এবং উন্মক্ত পদ্ধতি কয়লা খনির বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করেন।
এছাড়াও দোকান কর্মচারি ইউনিয়ন,মটর শ্রমিক ইউনিয়ন,হোটেল কর্মচারি ইউনিয়নসহ বিভিন্ন রাজনৈতিকসহ পেশাজীবী সংগঠন পৃথক পৃথক কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )