পাবনার গণপূর্ত উপ-বিভাগ-২ এর উপবিভাগীয় প্রকৌশলী এর উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালিত

দিনাজপুর \ পাবনার গণপূর্ত উপ-বিভাগ-২ এর উপবিভাগীয় প্রকৌশলীকে সরকারি দায়িত্ব পালনকালে ঠিকাদার কর্তৃক বর্বরোচিত হামলার প্রতিবাদে দিনাজপুরের গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালিত হয়।
বুধবার দুপুর ১২টায় দিনাজপুরে গণপূর্ত ভবনের সামনে রাস্তায় দাঁড়িয়ে পাবনার গণপূর্ত উপ-বিভাগ-২ এর উপবিভাগীয় প্রকৌশলী আব্দুল সাত্তার এর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচীতে বক্তরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সুনির্দিষ্ট দিক-নির্দেশনায় দেশের অবকাঠামো ও সার্বিক উন্নয়নে দেশব্যাপী প্রকৌশলীরা নিরলসভাবে এবং সুনামের সাথে কাজ করে যাচ্ছে। এই করোনাকালীন সময়েও ভিশন-২০২১ থেকে ভিশন-২০৪১ এবং ডেল্টাপ্লান-২১০০ বাস্তবায়নে সন্মুখ যোদ্ধা হিসেবে প্রকৌশলীরা দায়িত্ব পালন করছেন। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় কর্মরত প্রকৌশলীরা বিভিন্নভাবে শারীরিক নির্যাতন ও মানসিক অত্যাচার, গ্রেফতার, রিমান্ড ও হত্যাকান্ডের শিকার হচ্ছে। উপবিভাগীয় প্রকৌশলী আব্দুল সাত্তার সরকারি দায়িত্ব পালনকালে ঠিকাদার মোকছেদুল আলম নিয়ন (স্বত্তাধিকারী মেসার্স নূর কনস্ট্রাকশন) কর্তৃক শারীরিকভাবে লাঞ্জিত হয়েছেন যা খুবই দুঃখজনক ও হতাশাব্যঞ্জক।

এ দিকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), দিনাজপুর কেন্দ্রের আইইবি থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং একই সাথে দোষীদের দ্রুত আইনের আওতায় এনে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।
এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচীতে অংশগ্রহন করেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, দিনাজপুর কেন্দ্রের (আইইবি) সাধারন সম্পাদক প্রকৌশলী মোঃ মুরাদ হোসেন, দিনাজপুর নেসকোর নির্বাহী প্রকৌশলী ফজলুল হক, দিনাজপুর জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মোঃ মোর্শেদ মাহমুদ চৌধুরী, দিনাজপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ কুতুব আল-হোসাইন ও সহকারি প্রকৌশলী আবদুল্লাহ আল শামস প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন