1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দিনাজপুরে ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ এর মত বিনিময় সভায় / ৭১’এর মুক্তিযুদ্ধের শক্তিকে প্রস্তুত থাকতে হবে , অপশক্তি উঁকি দিচ্ছে বোচাগঞ্জে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন দিনাজপুর সদর ইউএনও’র আইন-শৃঙ্খলা সভা, শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির, মসজিদ পরিদর্শন অতীতের সরকারগুলো সাংবাদিকদের নিজেদের স্বার্থে ব্যবহার করার চেষ্টা করেছে-নৌপরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুরে ৪ দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও শিক্ষামন্ত্রীসহ চার মন্ত্রনালয়ে বরাবর স্মারকলিপি প্রদান বোচাগঞ্জে শিশুদের মাঝে স্বাস্থ্য ও শিক্ষা উপকরণ বিতরণ ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল দিনাজপুরে করোনায় আক্রান্ত ৮ ও মৃত্যু ১ জন, সুস্থ ১৮ জন আর করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে হাবিপ্রবিতে বিশ্ববিদ্যালয় দিবস পালিত কাঞ্চন কলোনীতে ফুটবল ফাইনাল খেলায় বিজয়ীদের মধ্যে ট্রফি তুলে দিলেন কাউন্সিলর হাসিনা

দিনাজপুরে করোনায় আক্রান্ত ৮ ও মৃত্যু ১ জন, সুস্থ ১৮ জন আর করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৫ বার প‌ঠিত

দিনাজপুর প্রতিনিধি \ গত ২৪ ঘন্টায় জেলায় ৮ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং বর্তমানে ১ জন মৃত্যুসহ এ যাবত ২৮৭ জনের মৃত্যু হয়েছে। সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪৪১৮ জন। আজ সংক্রমনেরহার ৭.৪০ শতাংশ। দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮৩ জন। সদরে ৭৫টি নমুনা পরীক্ষার মধ্যে ৬ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ৮.০০ শতাংশ। এ যাবত সদরে মোট মৃত্যুর সংখ্যা ১৩৪ জন। গত ২৪ ঘন্টায় সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। থামছে না করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার উঠা-নামা থাকলেও বর্তমানে জেলায় কিছুটা বাড়ার অবস্থায় রয়েছে। সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ যথাযথভাবে পালন করলে সংক্রমনের হার কমবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৬ জন, বিরলে ১ ও বোচাগঞ্জ উপজেলায় ১ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।
দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪৪১৮ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭৮৮২ জন, বিরল ৯১৬, বিরামপুর ৫৮৮, বীরগঞ্জ ৫৩৭, বোঁচাগঞ্জ ৬৭৯, চিরিরবন্দর ৫৬৬, ফুলবাড়ী ৬৭৩, ঘোড়াঘাট ১১৪, হাকিমপুর ৩০৬, কাহারোল ৩৩৭, খানাসামা ৩৯১, নবাবগঞ্জ ৩৩১ ও পার্বতীপুর ১০৯৮ জন ১৩টি উপজেলায়।
গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ১৮ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১৪০৪৮ জন।
বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদও উপজেলায় মোসলেমা খাতুন (৭০) গত ১০.০৯.২০২১ ইং তারিখে নিজ গৃহে মৃত্যু বরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২৮৭ জন।
বর্তমানে ৫৯ জন হোম আইসোলেশনে এবং জেলায় কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ৬২ জন রয়েছেন।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৫১টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুররহিম মেডিকেল কলেজ আরটি পিসিআর ল্যাব থেকে ১০৮টি রিাের্টের মধ্যে ৮টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৭৭২৭৩টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৭৪৫০১টি।
২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ৩১ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৯৬২৮জন।
২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৬ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫৯১০৬জন।
বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৮৩ জন এবং শনাক্তের হার ৭.৪০%

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: