প্রধানমন্ত্রী উন্নত দেশের কাতারে নিয়ে যেতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে -হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত করেছে। করেছে ডিজিটাল বাংলাদেশ। বিদ্যুতের সাশ্রয়ী হওয়ার জন্য ডিজিটাল দেশেও স্মার্ট প্রি-পেমেন্ট মিটার ব্যবহার শুরু হলে বিদ্যুৎ চুরি রোধ করা সম্ভব হবে। এই মিটার স্থাপনের পর গ্রাহক বিদ্যুৎ ব্যবহারের আগেই বিল পরিশোধ করতে পারবে। এতে বিদ্যুতের অপচয় রোধ হবে এবং মানুষ সচেতন হবে। তিনি আরও বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই দেশ ও দেশের মানুষকে রক্ষা করতে এবং উন্নত দেশের কাতারে নিয়ে যেতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছে বলেই দেশে সকল ক্ষেত্রেই উন্নয়ন আজ স্বপ্ন নয় বাস্তবে রুপ নিয়েছে।
৩০ অক্টোবর শনিবার দিনাজপুর শহরের নাজমা রহিম ফাউন্ডেশনে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী (নেসকো) লিঃ এর উদ্যোগে বিক্রয় ও বিতরন বিভাগ-১ ও ২, নেসকোর লিঃ দিনাজপুর দপ্তরের আওতাধীন এলাকায় স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিরেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), নেসকো দিনাজপুরের তত্তাবধায়ক প্রকৌশলী মোঃ হাসিবুর রহমান, উপ-পরিচালক (হিসাব) মোঃ ইব্রাহিম খলিল, নেসকো-২ এর নির্বাহী প্রকৌশলী একেএম শাহাদত হোসেন, নেসকো-১ এর নির্বাহী প্রকৌশলী ফজলুর রহমান, স্মার্ট মিটারিং প্রজেক্ট রংপুরের নির্বাহী প্রকৌশলী আব্দুল মান্না দেওয়ান, দিনাজপুর জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুস্তম আলী, দিনাজপুর জেলা যুবলীগের সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু প্রমুখ। উল্লেখ ২০২২ সালের জুন মাস পর্যন্ত দিনাজপুরে প্রায় ৭০ হাজার প্রি-পেইট মিটার স্থাপনের উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছে নেসকো’র কর্তৃপক্ষ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন