ঢাকারবিবার , ৭ জুলাই ২০২৪
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কুড়িগ্রাম
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. খেলা
  9. গাইবান্ধা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. ঠাকুরগাঁও
  13. তথ্যপ্রযুক্তি
  14. দিনাজপুর
  15. নীলফামারী
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের জন্যই বাংলাদেশ বিশ্বে রোল মডেল -হুইপ ইকবালুর রহিম এমপি

একদিন ডেস্ক
জুলাই ৭, ২০২৪ ১২:২৪ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশকে উন্নতির শিখরের নিয়ে যাচ্ছে। দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ বিশ্বে আজ রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। দেশে দরিদ্র মানুষের জীবনমানের উন্নয়ন হচ্ছে। বঙ্গবন্ধু কন্যার উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, অসহায় ও দরিদ্র মানুষেরা সকল ধরনের ভাতা ও সহযোগিতা পাচ্ছে আওয়ামীলীগ সরকারের আমলেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে শিক্ষা ও শিশু মৃত্যুহার কমানো এবং দারিদ্র হ্রাসকরণের ক্ষেত্রে বাংলাদেশ উল্লেখযোগ্য উন্নতি প্রদর্শন করতে সক্ষম হয়েছে। শতভাগ ছাত্রছাত্রীর মাঝে বিনামূল্যে বই বিতরণ ও শিক্ষাকে এগিয়ে নেয়ার জন্য প্রাথমিক থেকে মাধ্যমিক স্তর পর্যন্ত চালু করেছে উপবৃত্তির ব্যবস্থা। তৃণমূল পর্যায়েও দরিদ্র মানুষদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছে। বিদ্যুত ও ক্রীড়াঙ্গনেও উন্নয়নের শিখরে উন্নীত হয়েছে। যোগাযোগ খাতে বৈপ্লবিক উন্নয়ন হয়েছে।

তিনি আরও বলেন, মাদকের ছোবল থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হবে। কারন মাদকের ভয়াল থাবা থেকে একটি সমাজ ও পরিবার ধ্বংস করে দেয়। নতুন প্রজন্মদের মাদক থেকে মুক্ত করতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে সকলকে সহযোগিতা করতে হবে এবং মাদকের সাথে যারা জড়িত তাদের আস্তানা বন্ধ করে দিতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশের বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক, দুস্থ, স্বামী পরিত্যক্তা নারী, শ্রমিক, অসচ্ছল প্রতিবন্ধী ও অনগ্রসর জনগোষ্ঠীকে ভাতা দিয়ে যাচ্ছেন এবং ভূমিহীন ও আশ্রয়হীনদের বাড়ী নির্মাণ করে দিচ্ছেন। যা বিশ্বের কথায় নেই। বাংলাদেশের ইতিহাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করে দেখিয়েছে তা অতিতের কোন সরকার করে দেখাতে পারেনি। উল্টো বিএনপি-জামায়াত সরকার দুর্নীতির মাধ্যমে দেশ ও দেশের মানুষের উন্নয়ন অগ্রযাত্রাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। আজ তারা দেশের জনগনের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

৭ জুলাই রবিবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী কার্যালয় কর্তৃক বাস্তবায়িত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগনের মাঝে এককালীন সহায়তা প্রদান, সমাজসেবা অধিদপ্তরের আওতায় দুরারোগ্য ব্যাধিত আক্রান্ত রোগীদের এককালীন সরকারি অনুদানের চেক বিতরন, ভিক্ষুকদের এককালীন সহায়তা প্রদান, এতিম খানা শিশুদের ভরণপোষন এবং গরীব ও অসহায় ব্যক্তিদের এককালীন অনুদান এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের আওতায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষন (টিআর) এর চেক বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক রতন সিং, সমাজসেবা অফিসার মোঃ মাইনুল ইসলাম, দিনাজপুর পৌর আওয়ামলীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম প্রমুখ। সঞ্চালনে ছিলেন পিআইও জসিম উদ্দীন।