ঢাকাবৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কুড়িগ্রাম
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. খেলা
  9. গাইবান্ধা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. ঠাকুরগাঁও
  13. তথ্যপ্রযুক্তি
  14. দিনাজপুর
  15. নীলফামারী
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে কর্মক্ষেত্রে জেন্ডার ফ্রেন্ডলি এনভারমেন্ট বিষয়ে কর্মশালা

একদিন ডেস্ক
সেপ্টেম্বর ১৯, ২০২৪ ১১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার: দিনাজপুরে কর্মক্ষেত্রে জেন্ডার ফ্রেন্ডলি এনভারমেন্ট বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে জেলায় দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন ও আইএলও’র প্রোগ্রেস প্রজেক্টের সহযোগিতায় গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় দিনাজপুর চেম্বার অব কমার্সের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম। বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের যুগ্ম মহাসচিব আসিফ আইয়ুব এর কর্মশালা পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জুয়েলার্স মালিক সমিতির সভাপতি মোঃ মোফাজ্জল হোসেন ও উইমেন চেম্বার অব কমার্স দিনাজপুরের সভাপতি মোছাঃ জান্নাতুস সাফা শাহীনুর।

কর্মশালায় জেন্ডার, সমতা, চাহিদা ও ভূমিকা, জেন্ডার ভিত্তিক সহিংসতার ক্ষেত্রে নিয়োগকর্তা এবং কর্মচারীদের মধ্যে সচেতনতা তৈরি করা, নারীদের দক্ষ কাজের সুযোগ প্রদানে জেন্ডার সুবিধা সম্পর্কে নিয়োগ কারীদের সংবেদনশীলতা, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও বাংলাদেশ শ্রম আইন ভিত্তি করে জেন্ডার বিষয়ক নিয়োগ কর্তাদের ভূমিকা নিয়ে ব্যাখ্যা ও চিহ্নিত করা হয়। উক্ত র্কমশালায় নারী নেত্রী খ্রীষ্টিনা লাভলী দাসসহ দিনাজপুর শহরের বিভিন্ন সেক্টরের ২৬জন প্রতিনিধি অংশগ্রহন করেন।