ঢাকাবুধবার , ২৫ সেপ্টেম্বর ২০২৪
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কুড়িগ্রাম
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. খেলা
  9. গাইবান্ধা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. ঠাকুরগাঁও
  13. তথ্যপ্রযুক্তি
  14. দিনাজপুর
  15. নীলফামারী
আজকের সর্বশেষ সবখবর

পরনের কাপড় ছাড়া কিছুই রইল না দিনমজুরের

একদিন ডেস্ক
সেপ্টেম্বর ২৫, ২০২৪ ৩:৫৫ অপরাহ্ণ
Link Copied!

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় অগ্নিকান্ডে দরিদ্র দিনমজুরের পরিবারের স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর, গোয়াল ঘর, রান্নাঘরসহ চারটি ঘর, আসবাবপত্রসহ একেবারেই ভস্মীভ‚ত হয়ে গেছে। এছাড়াও পাশের বাড়ির গোয়ালঘর ও খড়ির স্তুপ পুড়ে গেছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মধ্যরাতে উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের হোসেনপুর গেল্লাপাড়া গ্রামে এ অগ্নিকান্ডে ঘটনা ঘটে।

ওই এলাকার মিনু (সালাউদ্দিন) এর বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। ঘরে থাকা এসব পরিবারের নগদ টাকা, আসবাবপত্র ও খাদ্যসামগ্রী পুড়ে গেছে। দরিদ্র এই পরিবারের শেষ সম্বল হারিয়ে দিশাহারা হয়ে পড়েছেন। দিনমজুরের পাশাপাশি হাঁসের পাইকারি করে তিন সন্তানসহ পাঁচ সদস্যের পরিবারের ভরণপোষণ চালাতেন। ভুক্তভোগী মিনু (সালাউদ্দিন) বলেন, ‘আমি নিঃস্ব হয়ে গেছি। যা ছিল সব পুড়ে গেছে। আমি দিন এনে দিন খাই।

এখন যে কি হবে, আল্লাহই ভাল জানেন। আগুন আমাদের সর্বনাশ করে ফেলেছে। ভেড়ভেড়ী ইউনিয়নের চেয়ারম্যান রেয়াজুল ইসলাম বাবুল বলেন, মিনু আগে থেকেই হতদরিদ্র। আগুনে সব পুড়ে গিয়ে একেবারে নিঃস্ব হয়ে গেল। পরনের কাপড় ছাড়া দরিদ্র পরিবারটির আর কিছুই রইল না। খানসামা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবু সায়েম বলেন, আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। ক্ষয়ক্ষতির হয়েছে ষাট হাজার টাকা। দুই লক্ষ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কয়েলের আগুন থেকে অগ্নিকান্ডের স‚ত্রপাত। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন বলেন, তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত পরিবারটির মাঝে শুকনো খাবারসহ অন্যান্য ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। নিয়ম অনুযায়ী, ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তার আওতায় আনা হবে।