ঢাকাবৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর ২০২৪
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কুড়িগ্রাম
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. খেলা
  9. গাইবান্ধা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. ঠাকুরগাঁও
  13. তথ্যপ্রযুক্তি
  14. দিনাজপুর
  15. নীলফামারী
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জে সুবিধা বঞ্চিত শিশুদের সহায়তা দুইদিনের কর্মশালা অনুষ্ঠিত

একদিন ডেস্ক
সেপ্টেম্বর ২৬, ২০২৪ ৩:৩৮ অপরাহ্ণ
Link Copied!

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি – দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় সুবিধা বঞ্চিত শিশুদের সহায়তা ও প্রাথমিক বিদ্যালয় থেকে ঝরে পড়া রোধে আশা শিক্ষা কর্মসূচির আওতায় শিক্ষা সেবিকাদের দুইদিন ব্যাপী ত্রৈমাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আশার শিক্ষা অফিসার শ্যামল চন্দ্র রায়ের সার্বিক দিক নির্দেশনায় বীরগঞ্জ উপজেলায় আশা ঝাড়বাড়ী ব্রাঞ্চে ২৬ নম্বর বৃহস্পতিবার প্রশিক্ষণের সমাপনী কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে ১৫ জন শিক্ষা সেবিকা অংশগ্রহণ করেন। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার জনাব হোসনি মোবারক রুবেল।

অনুষ্ঠানে শিক্ষা সুপারভাইজার মো.মিনহাজুর রহমান(প্রিন্স) এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার জনাব মো.অহিদুল ইসলাম, সহকারী ব্রাঞ্চ ম্যানেজার সাইফুল ইসলাম। আশার নিজস্ব অর্থায়নে পরিচালিত এ শিক্ষা কর্মসূচি বাস্তবায়নে বেকারত্ব দূরীকরণে ও ঝরে পড়া শিক্ষার্থীধের রোধে একটি যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। আশা শিক্ষা কর্মসূচি বিদ্যালয়ের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
সারাদেশে আশা শিক্ষা কর্মসূচি পরিচালিত ব্রাঞ্চ ১০৫০ টি। শিক্ষা সুপারভাইজার ১০৫০ জন এবং শিক্ষা সেবিকা ১৫৬২২ জন ও মোট ৪৮৫৬২৬ জন শিক্ষার্থী আছে বলে বক্তারা বলেন।