ঢাকাশনিবার , ৫ অক্টোবর ২০২৪
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কুড়িগ্রাম
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. খেলা
  9. গাইবান্ধা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. ঠাকুরগাঁও
  13. তথ্যপ্রযুক্তি
  14. দিনাজপুর
  15. নীলফামারী
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

একদিন ডেস্ক
অক্টোবর ৫, ২০২৪ ১১:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার: দিনাজপুরের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) সোহাগ চন্দ্র সাহা বলেছেন, শিক্ষক-শিক্ষার্থী-প্রতিষ্ঠান এই তিনটি ওতোপ্রতভাবে জড়িয়ে রয়েছে। এই তিনটি ছাড়া শিক্ষা ফলপ্রসূ হয় না। শিক্ষক হচ্ছে সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তি। শিক্ষকের শিক্ষাদানের কৌশল অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাঁর ভয়েজ- তাঁর বডি ল্যাংগুয়েজ- আচরণ সব কিছুই শিক্ষার্থীদেরকে আকৃষ্ট করার মত হওয়া বাঞ্জনীয়। শিক্ষককে আত্মোপলব্দী করতে হবে। কেননা শিক্ষার্থীরা সব সময় তার শিক্ষককে অনুসরন করে থাকে। তবে অবশ্যই শিক্ষকদের সামাজিক মর্যাদা দিতে হবে। পৃথিবীর যে কোন জাতি এগিয়ে নিতে শিক্ষকরা হচ্ছে কারিগর। সকলে আত্মতৃপ্তির মধ্যে থেকে তার প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যাবেন শিক্ষকদের কাছে এই প্রত্যাশা করি।

বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উপলক্ষে শনিবার সকাল ১১ টায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন কমিটি দিনাজপুর এর আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী শেষে দিনাজপুর জিলা স্কুল অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দিনাজপুর জেলা শিক্ষ অফিসার মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক অফিসার মোঃ মিরাজুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর নুরজাহান কামিল মাদ্রাসার অধ্যক্ষ আ.স.ম আব্দুল মঈদ, দিনাজপুর সংগীত ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মারুফা বেগম, ফুলবন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আব্দুল রাজ্জাক, রাণীগঞ্জ এহিয়া হোসেন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মোকলেছুর রহমান, ঈদগাহ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফজলুর রহমান, দিনাজপুর পৌরসভার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নেজামুল ইসলাম, মাধবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান প্রমুখ।

এর আগে সকাল ১০টায় জিলা স্কুল প্রাঙ্গণ থেকে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বাদযন্ত্র সহকারে প্রধান অতিথির নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ ছাড়াও দিবসটি উপলক্ষে দিনাজপুর পৌরসভা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।