ঢাকাশনিবার , ৫ অক্টোবর ২০২৪
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কুড়িগ্রাম
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. খেলা
  9. গাইবান্ধা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. ঠাকুরগাঁও
  13. তথ্যপ্রযুক্তি
  14. দিনাজপুর
  15. নীলফামারী
আজকের সর্বশেষ সবখবর

পার্বতীপুরে হা-ডু-ডু প্রতিযোগিতার সেমি ফাইনাল খেলা অনুষ্ঠিত

একদিন ডেস্ক
অক্টোবর ৫, ২০২৪ ১২:১০ অপরাহ্ণ
Link Copied!

হেলাল উদ্দিন,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: আধুনিক খেলার ভিড়ে হারিয়ে যেতে চলেছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী সেই হাডুডু বা কাবাডি খেলা। হারিয়ে যাওয়া খেলাটির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে ও যুবসমাজকে মাদকমুক্ত রাখতে দিনাজপুরের পার্বতীপুরে আয়োজন করা হয়েছে হাডুডু প্রতিযোগিতা। ৮ টিমের এ প্রতিযোগিতায় আজ সেমি ফাইনাল খেলায় অংশগ্রহণ করেন গোবিন্দপুর টাইগার স্পোর্টিং ক্লাব বনাম হোসেনপুর খেলোয়াড় একাদশ।হোসেনপুর ১৮৯ পয়েন্ট, টাইগার স্পোটিং ক্লাব ১৮২,পয়েন্ট, ৭ পয়েন্টের ব্যবধানে টাইগার স্পোটিং ক্লাবকে পরাজিত করে বিজয়ী হোন হোসেনপুর খেলোয়ার একাদশ ।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে উপজেলার ৬ নং মোমিনপুর দুর্গাপুর খোকাপাড়া মিল চাতাল সংলগ্ন মাঠে দুর্গাপুর খোকা পাড়া গ্রামবাসীর আয়োজনে এ খেলার আয়োজন করা হয়েছে, সাবেক ১ নং ইউপি সদস্য ফাইজুর হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬ নং মোমিনপুর ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ একরামুল চৌধুরী। ২নং ওয়ার্ড ইউপি সদস্য আমজাদ হোসেন, ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য দুলাল হোসেন, ১ নং ইউপি সদস্য নুর আলম,সমাজসেবক মুকিম আলী,৫নং ওয়ার্ড সদস্য খালেদ মাহমুদ সুজনপ্রমুখ। খেলায় প্রধান রেফারি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়াবিদ ও সাংবাদিক ও এফ এম মোরশেদুল ইসলাম মোর্শেদ, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জামিল সরকার ও সাইদুল ইসলাম লালটু। প্রাথমিক চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন ডাক্তার জাকির হোসেন। খেলাধুলা বর্ণনায় ছিলেন হামিদুল ইসলাম। দূর-দূরান্ত থেকে আসা শত শত নারী-পুরুষ খেলাটি উপভোগ করেন।

আয়োজক কমিটি ও স্থানীয়রা জানান, যুবসমাজকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে এবং ক্রীড়া চর্চায় মনোযোগী ও আগ্রহী করে তুলতে প্রতিবছর এ খেলা আয়োজন করা দরকার । এ হাডুডু খেলাকে নিয়ে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। দীর্ঘদিন পর গ্রামবাংলার ঐতিহ্যবাহী হাডুডু খেলা দেখতে স্থানীয়দের উপচে পড়া ভিড় ছিল। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দুপুর থেকেই দূর-দূরান্ত থেকে শত শত নানা বয়সী মানুষ এই খেলা উপভোগ করেন।করতালির মধ্য দিয়ে খেলোয়াড়দের উৎসাহ দেন তারা। হৈ-হুল্লোড়ে মাঠ কাঁপিয়েছেন শিশু-কিশোররা। এ সময় আরো উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গগণ।