ঢাকারবিবার , ৬ অক্টোবর ২০২৪
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কুড়িগ্রাম
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. খেলা
  9. গাইবান্ধা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. ঠাকুরগাঁও
  13. তথ্যপ্রযুক্তি
  14. দিনাজপুর
  15. নীলফামারী
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

একদিন ডেস্ক
অক্টোবর ৬, ২০২৪ ৩:৪২ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার: দিনাজপুরে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তির অর্থের চেক শিক্ষার্থীদের হাতে তুলে দেন প্রধান অতিথি দিনাজপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মিরাজুল ইসলাম।

দিনাজপুর সদর উপজেলা অডিটোরিয়ামে উত্তরা ডেভেলপমেন্ট সোসাইটি (ইউডিপিএস) এর আয়োজনে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় ইউডিপিএস সংস্থার দরিদ্র সদস্য পরিবারের (উচ্চ মাধ্যমিক ২য় বর্ষে অধ্যায়নরত) ২০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রত্যেককে ১২ হাজার টাকা করে মোট ২ লাখ ৪০ হাজার টাকার চেক দেয়া হয়। ইতিপুর্বে ২০২৩ সালে ৩৯ জন শিক্ষার্থীকে ১২ হাজার টাকা করে মোট ৪ লাখ ৬৮ হাজার টাকার চেক দেয়া হয়েছে। এই দুই বছরে ৪৯জনকে ৭ লাখ ৮ হাজার টাকার অনুদানের চেক প্রদান করা হলো।

শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে দিনাজপুর জেলার বোচাগঞ্জ, হাকিমপুর, নবাবগঞ্জসহ রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, লালমনিরহাট ও সৈয়দপুর থেকে ২০ জন মেধাবী শিক্ষার্থীদের এ অনুদান দেয় হয়।

ইউডিপিএস দিনাজপুর জোনের জোনাল ম্যানেজার মোঃ মাহবুবুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংবাদিক শাহারিয়ার শহিদ মাহবুব হিরু, ইউডিপিএস এরিয়া ম্যানেজার আমানুর রহমান, ইউডিপিএস এর বাশেরহাট শাখা ব্যবস্থাপক আরফিনা আক্তার, অভিভাবক মেহেদী হাসান, শিক্ষার্থী তামিম হোসেন প্রমুখ।
আলোচনা সভায় প্রধান অতিথি দিনাজপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মিরাজুল ইসলাম বলেন, আদর্শবান মানুষ হতে হলে শিক্ষার পাশাপাশি মেধায় নিজেকে পরিপুর্ণভাবে গড়ে তুলতে হবে। মেধাবীরা সমাজ পরিবর্তনে সৈনিক হিসেবে কাজ করলে দেশ থেকে দুর্নীতি, অনিয়ম নির্যাতন, নিপীড়ন বন্ধ হয়ে যাবে। গড়ে উঠবে একটি সমৃদ্ধশালী সমাজ।