ঢাকামঙ্গলবার , ৮ অক্টোবর ২০২৪
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কুড়িগ্রাম
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. খেলা
  9. গাইবান্ধা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. ঠাকুরগাঁও
  13. তথ্যপ্রযুক্তি
  14. দিনাজপুর
  15. নীলফামারী
আজকের সর্বশেষ সবখবর

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ আবদুল রশিদকে চিকিৎসার সহায়তা করলো লাভ শেয়ার বিডি ইউএস

একদিন ডেস্ক
অক্টোবর ৮, ২০২৪ ৩:২৬ অপরাহ্ণ
Link Copied!

তেঁতুলিয়া(পঞ্চগড়) প্রতিনিধিঃ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ আবদুর রশিদকের চিকিৎসায় পরিবারকে লাভ শেয়ার বিডি ইউএস পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।গত সোমবার সন্ধ্যায় উপজেলা কনফারেন্স রুমে জাগ্রত তেঁতুলিয়ার আয়োজনে ও লাভ শেয়ার বিডি ইউএস আর্থিক সহায়তা করেন।

অনুষ্ঠানে জাগ্রত তেঁতুলিয়ার সমন্বয়ক ফেরদৌস আলম লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বি।
এসময় আরো উপস্থিত ছিলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তেতুলিয়া শাখার সমন্বয়ক হযরত আলী, ওবায়দুল হক, ছাত্র দলের সাবেক ছাত্রদল সভাপতি খন্দকার আবু সালেহ ইব্রাহিম ইমরান, ছাত্রদলের আহবায়ক আবু বক্কর সিদ্দিক সবুজ, জাগ্রত তেঁতুলিয়ার সদস্য তহিদুল হক, মোবারক হোসেন, মাসুদ রানা, সোহেল রানা, আহসান হাবীবসহ আরোও অনেকে।

এ সময় তার হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেয়া হয়। এছাড়া ভবিষ্যতে চিকিৎসার যাবতীয় খরচ বহন করার আশ্বাস প্রদান করেন। গুলিবিদ্ধ আব্দুর রশিদ বলেন, আমি ছোটবেলা থেকেই মাকে হারিয়ে পারিবারিক ঝামেলা ও বিভিন্ন ষড়যন্ত্রের কারনে পরিচয়পত্র বা জন্মসনদ নিতে পারিনি। আমার চিকিৎসার জন্য আমার স্ত্রী আমার কন্যা শিশুকেও বিক্রি করেছিলে। কিন্তু দেশের ভোটার বা নাগরিক না হওয়ায় কোন সহযোগিতা পাই না। আমার শরীরে এখনো চারটা গুলি রয়েছে। পরিচয় না থাকায় সবাই আমার চিকিৎসা করতে ভয় পাইতো।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বি জানান, গুলিবিদ্ধ ও গুরুতর আহত আব্দুর রশিদের পরিচয়হীনতা, স্বামীর চিকিৎসার জন্য তার স্ত্রীর সন্তান বিক্রির মত মর্মান্তিক এই ঘটনা জানার পর শ্রদ্ধেয় জেলা প্রশাসক স্যারের নির্দেশনাক্রমে ও ইউপি চেয়ারম্যান ও স্থানীয় ব্যাক্তিবর্গসহ সকলের সহযোগিতায় কাজটি সম্ভব হয়েছে। তিনি আরো জানান, সরেজমিনে সকল তথ্য সংগ্রহ ও অন্যান্য সকল বিষয়ে বিশেষ সহায়তা করেছে কয়েকজন তরুন উদ্দীপ্ত সমন্বয়ক।
তিনি আরও বলেন, শারীরিকভাবে সুস্থ্য না হওয়া পর্যন্ত তিনি উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন। যদি প্রয়োজন হয়, তবে উদ্ধর্তন নির্দেশনা মোতাবেক আরো উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে। সবাই দোয়া করবেন।