ঢাকাবুধবার , ১৫ মে ২০২৪
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কুড়িগ্রাম
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. খেলা
  9. গাইবান্ধা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. ঠাকুরগাঁও
  13. তথ্যপ্রযুক্তি
  14. দিনাজপুর
  15. নীলফামারী
আজকের সর্বশেষ সবখবর

দেবীগ‌ঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত

একদিন ডেস্ক
মে ১৫, ২০২৪ ১২:৪০ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রি‌পোর্টার: স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে-খাবার খাবো পুষ্টি গুনে’ এই প্রতিপাদ্য সামনে রেখে দেবীগ‌ঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ পালন করা হয়েছে। বুধবার (১৫ই মে) দুপু‌রে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ডা. মোঃ হা‌সিনুর রহমা‌নের সভাপতিত্বে আ‌লোচনা সভা অনুঅনু‌ষ্ঠিত হয়। এ সময় উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা প্রাথ‌মিক শিক্ষা কর্মকর্তা মোঃ আজমল হো‌সেন ডলার,দেবীগঞ্জ এন এন সরকারী উচ্চ বিদ‌্যাল‌য়ের সহকা‌রী প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম, দেবীগঞ্জ ম‌ডেল সরকাকারী প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম লিটু ও প্রেসক্লা‌বের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪এর মূল লক্ষ্য হলো-দেশের সর্বস্তরের মানুষকে পুষ্টি সম্পর্কে সচেতন করতে হবে। এ লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলোতে গর্ভবতী মায়েদের বিনামূল্যে জিংক ট্যাবলেট সরবরাহ, শিশুদের ভিটামিন এ ক্যাপসুল ও কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হচ্ছে। পুষ্টিকর ও ভারসাম্যপূর্ণ এবং ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে জনসচেতনতা সৃষ্টিতে সকলকে সমন্বিতভাবে কাজ করে যেতে হবে।